Wednesday, April 17, 2019

How to register my vote,if I failed to get voter slip.....

Plants Near The Window How to register my vote,if I failed to get voter slip.....
How to register my vote



শুভ নব বর্ষ ,আমার সমস্ত পাঠক এবং বন্ধুদের। কয়েক দিন দেরি হলো ব্যস্ততার  জন্য। তার উপর আমাদের এলাকায় বিজলি ছিলোনা ,এখন সব ঠিক  চলছে ,তাই আবার আমি ল্যাপটপ এর সামনে। ১৪২৬ সান বাংলার। সকালে স্নান ,পূজা দেয়া ,নুতন জামা কাপড় পরে  নিমন্ত্রণ যাওয়া। যারা বিদেশে আছেন বা যারা ভিন্ন শহরে আছেন তাদের জানাই শুভেচ্ছা।আজকের লেখা টা  বাংলায় লিখবো ,যারা বাংলা পড়তে পারেন না প্লিজ ট্রান্সলেট করে নেবেন ,ধন্যবাদ।

  এই নুতন বছরের সাথেই চলছে , ভারত জুড়ে ভোট পর্ব  ,১৭ তম লোকসভা নির্বাচন। কি সবাই উদগ্রীব তো ,কি হয় ,কি হয় ,ভাব সবার মধ্যে। যারা প্রথম ভোট  দেবে তাদের এক্সসাইটমেন্ট দেখার মতো। পলিটিকাল সাইন্স ছিল আমার  বিষয়ঃ। ১৮ বছর বয়েস হতে হবে আপনার।ভারতের নাগরিক হবেন আপনি। রেশন কার্ড বা জন্ম সার্টিফিকেট বা পাসপোর্ট থাকবে আপনার। তা হলেই আপনি হবেন ভোট দেয়ার অধিকারী। সরকারি কর্মীরা এসে আপনা কে দিয়ে ফর্ম ফিলআপ  করে নেবে যেখানে ক্যাম্প হয় সেখানে।তা ছাড়া পার্মানেন্ট ক্যাম্প থাকে প্রতি অঞ্চলে ভোটার কার্ড বানানোর জন্য। এখন তো আবার আধার কার্ড হচ্ছে একই  ভাবে। ফটো তুলে নেবেন ওনারাই। 


 যদি অন  লাইন করতে চান-----

 যদি অন  লাইন করতে চান ,তাহলে ফর্ম ৬ ভর্তি  করুন, আপনার প্রথম ভোটার  হওয়ার  জন্যে। ফর্ম টি ভর্তি করা খুব সোজা ,আপনারা  আজ কাল কার ছেলে মেয়ে রা ,দারুন রকম টেক্নো স্যাভি। এটা  আপনাদের কাছেই  খুব সহজ। ফর্ম  সঠিক  ভাবে ভর্তি হওয়ার  পর ,চলে আসবে ভোটার কার্ড কিছু দিনের মধ্যে।আমাদের আসে বি ডি ও  থেকে।কার্ড পেলে আপনি হলেন দেশের তরুণতম প্রজন্ম ,যা ভারত নামক দেশের গনত্রন্ত কে শক্ত আর দৃঢ় করবে। 

 ধরা  যাক  আপনি কার্ড পেলেন না:---

 ধরা  যাক  আপনি কার্ড পেলেন না তার পরও ,তখন কি হবে ?https://www.nvsp.in এতে ক্লিক করে দেখে নিন আপনার রেজিস্ট্রেশন এর। দেখুন EPIC নম্বর টি আপনার ,তাতেও যদি নিজের নাম টা  না খুঁজে পান ,দেখুন তখন ডিটেলস সে। দেখবেন আপনার নাম সেখানে অবশ্যই  আছে। ভোটার হেল্প লাইন একটি মোবাইল আপ ,এটার ব্যবহার করতে পারেন। Type EPIC<SPACE>Voter ID No and sent to 9211728082. আর এস এম এস  করে দিন ,পেয়ে  যাবেন নামের লিস্ট। আশা করি এটা  আপনাদের খানিক টা হেল্প করবে। 

আমরা ভারত বাসীরা কত দিন ধরে ,বসে আছি একটা নিখুঁত সুন্দর ভারত বর্ষের জন্য। সৎ ,সুন্দর,পরিশ্রমী  দেশ  চালক দের  জন্য। আবহাওয়া দেশের নির্মল ,সবাই কাজ করেন,,সবাই উৎপন্ন করেন সামগ্রী !একে অপরের বিপদে ছুটে যান !স্বাস্থবান সবাই ,শ্রদ্ধা আর সম্মান করেন সবাই, সবাই কে !হিংসা নেই ,ভালোবাসা আছে। এই ছবিটা --আমার এই লেখা শুরুর আগে পোস্ট করেছি ,কাঁচের জানালার ওপাশের মিষ্টি রোদ্দুর পেতে চায় ,এই গাছেরা। ...এরা তবেই সুন্দর হবে ,যবে রোদ্দুর পাবে ,
নতুন প্রজন্মের ভোট ,নিয়ে আসুন ,নুতন রোদ্দুর কে , ভারত বর্ষ  সুন্দর হয়ে উঠুক। 





0 Comments: